Thursday , December 14 2017

যে আট হিট সিনেমা দিপিকা ফিরিয়ে দিয়েছিল

You Won’t Believe Deepika Padukone Rejected This 8 Bollywood Hit Movies

১. ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সেভেন

হলিউডি সিনেমায় অভিনয়ের যে কোনো সুযোগের জন্য যেখানে মুখিয়ে থাকেন হিন্দি সিনেমার তারকারা সেখানে দারুণ ব্যাবসাসফল এই ফ্র্যাঞ্চাইজির অংশ হওয়ার প্রস্তাব এক বাক্যেই ফিরিয়ে দিয়েছিলেন দিপিকা। দিপিকা তখন ব্যস্ত ছিলেন ‘গোলিও কি রাসলিলা: রাম-লিলা’ সিনেমার শুটিং নিয়ে। সঞ্জয় লিলা ভানসালির পরিচালনায় সিনেমাটি কেবল ব্যবসাসফলই হয়নি, দিপিকাকে এনে দিয়েছে সেরা অভিনেত্রীর ফিল্মফেয়ার।

২. ধুম ‍থ্রি

হিন্দি সিনেমার ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘ধুম থ্রি’তে ক্যাটরিনা কাইফ অভিনীত চরিত্রটির জন্য প্রস্তাব প্রথমে এসেছিল দিপিকার কাছেই। কিন্তু দিপিকা ফিরিয়ে দেন এই প্রস্তাবও। সিনেমাটি মুক্তি পেলে অবশ্য এতে পুরোটাজুড়ে আমিরের আধিপত্যই চোখে পড়েছে সবার; ক্যাটরিনা অভিনীত চরিত্রটি ছিল ছায়া হয়েই। সেদিক থেকে দিপিকার এই সিদ্ধান্ত সঠিক ছিল বলেই অভিমত অনেকের।

৩. যাব তাক হ্যায় জান
দিপিকার ফিরিয়ে দেওয়া চরিত্রে আরও একবার অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। আর সেটি হলো ইয়াশ চোপড়া পরিচালিত শেষ সিনেমা ‘যাব তাক হ্যায় জান’। নিজের প্রিয় সহকর্মী শাহরুখ খানের উপস্থিতি সত্ত্বেও প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

৪. কিক

তিন খানের মধ্যে সবচেয়ে বেশি দিপিকার ‘না’- এর মুখোমুখি হতে হয়েছে সালমান খানকে। এই সিনেমার জন্য অবশ্য প্রধান চরিত্রে অভিনেত্রী হিসেবে নয়, দিপিকাকে ডাকা হয়েছিল আইটেম গানে অংশ নেওয়ার জন্য। কিন্তু একই সময়ে ‘হ্যাপি নিউ ইয়ার’-এর আইটেম গান ‘লাভলি’র শুটিং পড়ে যাওয়ায় প্রস্তাবটি ফিরিয়ে দেন তিনি। সিনেমায় সালমানের বিপরীতে অভিনয় করেছেন জ্যাকুলিন ফার্নান্দেজ।

৫. প্রেম রাতান ধান পায়ো
শাহরুখ খানের হাত মাথায় থাকার সুবাদে অন্য খানদের পাত্তা না দেওয়ার ব্যাপারে বেশ পরিচিতি রয়েছে দিপিকার। সালমান খানের বিপরীতে সুরাজ বারজাতিয়ার সিনেমা ‘প্রেম রাতান ধান পায়ো’র অভিনেত্রী হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। তার ছেড়ে দেওয়া চরিত্রটিতে এখন কাজ করছেন সোনাম কাপুর।

৬. সুলতান

সালমান খানকে আরো একবার ফিরিয়ে দিয়েছেন দিপিকা। তার বিপরীতে ‘সুলতান’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব ছিল তার কাছে। সেবারও না বলে দেন তিনি।


৭. রয়
সম্পর্কন ভাঙ্গার পরও সাবেক প্রেমিক রানবির কাপুরের সঙ্গে ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ সিনেমায় কাজ করায় অনেকেই ধরে নিয়েছিলেন ‘রয়’ সিনেমাতেও একসঙ্গে অভিনয় করবেন তারা। কিন্তু দিপিকা ফিরিয়ে দেন চরিত্রটি। পরবর্তীতে এর জন্য চুক্তিবদ্ধ হন জ্যাকুলিন ফার্নান্দেজ।

৮. শুদ্ধি

কারান জোহারের ‘শুদ্ধি’ সিনেমার মাধ্যমে ১৫ বছর পর জুটি হিসেবে ফেরার কথা ছিল হৃতিক রোশান এবং কারিনা কাপুরের। হৃতিক শারীরিক অসুস্থতার কারনে পিছিয়ে গেলে সরে আসেন কারিনাও। তখন থেকে শোনা যাচ্ছিল ‘গোলিও কি রাসলিলা: রাম-লিলা’ সিনেমার সফল জুটি রানভির সিং এবং দিপিকা পাড়ুকোনকে নিয়েই সিনেমাটি এগিয়ে যাবে। কিন্তু দিপিক-রানভির দুজনেই তখন ‘শুদ্ধি’র বদলে বেছে নেন সঞ্জয় লিলা ভানসালির ‘বাজিরাও মাস্তানি’। ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মীতব্য সিনেমাটির শুটিং শুরু হয়ে গেছে এর মধ্যেই। ওদিকে ‘শুদ্ধি’র শুটিং শুরু হবে কবে – তা এখনও চূড়ান্তই করেননি কারান। সেদিক থেকে দপিকার সিদ্ধান্ত এবারও সঠিক বলেই রায় দিচ্ছেন অনেকে।

Check Also

Valobashi Tomay Music Video By Moshiur Bappy & Saima Sultana Download

Valobashi Tomay Music Video By Moshiur Bappy & Saima Sultana, Valobashi Tomay Video Song By …